“ওয়ানপ্লাস নর্ড এন২০ এসই” কম দামি ফোন

“ওয়ানপ্লাস নর্ড এন২০ এসই” কম দামি ফোন…

ওয়ানপ্লাস ১০টি এর ইন্টারন্যাশনাল লঞ্চ এর কথা সবার জানা। এরই মধ্যে আলিএক্সপ্রেস এর ওয়ানপ্লাস অফিসিয়াল স্টোরে নতুন একটি ফোন যুক্ত করে সবাইকে অবাক করে দিয়েছে ওয়ানপ্লাস। ওয়ানপ্লাস নর্ড এন২০ এসই নামের এই নতুন বাজেট ফোনটির সাথে নর্ড এন২০ ৫জি কে গুলিয়ে ফেলবেন না। চার্জিং স্পিড ও নাম ছাড়া দুইটি ফোনের মধ্যে অন্য কোনো মিল নেই।

ওয়ানপ্লাস নর্ড এন২০ এসই ফোনটিতে মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে যা একটি এন্ট্রি লেভেল প্রসেসর। কোম্পানিটির আলিএক্সপ্রেস পেজ অনুসারে আগস্টের ৮ তারিখ থেকে ফোনটি পাওয়া যাবে।

১৭৮.৪৯ ডলার দাম ধরা হয়েছে ওয়ানপ্লাস নর্ড এন২০ এসই এর ব্লু ভ্যারিয়েন্টের। ব্ল্যাক ওয়ানপ্লাস নর্ড এন২০ এসই কিনতে চাইলে ১৮৪.৪৩ ডলার গুণতে হবে। তবে ১২ আগস্ট এর মধ্যে ফোনটি অর্ডার করলে ১০ড়লার ডিসকাউন্ট পাওয়া যাবে। এইতো গেলো ওয়ানপ্লাস নর্ড এন২০ এসই ফোনটির দাম সম্পর্কে যত কথা। এরপর আমরা জানব আসলে কি থাকছে এই দুইশো ডলারের কম দামি ফোনটিতে। 

ওয়ানপ্লাস নর্ড এন২০ এসই ফোনটিতে ৬.৫৬ইঞ্চির ৬০হার্জ এলসিডি স্ক্রিন রয়েছে। মিডিয়াটেক হেলিও জি৩৫ চিপসেট এর ফোনটিতে ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি এক্সপেন্ডেবল স্টোরেজ রয়েছে। ৫০মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার পাশাপাশি ২মেগাপিক্সেল ডেপথ সেস্নর রয়েছে। ৮মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা রয়েছে ওয়ানপ্লাস নর্ড এন২০ এসই ফোনটিতে। ৫০০০মিলিএম্প এর ব্যাটারির এই ফোনটিতে ৩৩ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে যা বেশ অনন্য একটি সংযোজন।

“ওয়ানপ্লাস নর্ড এন২০ এসই” সম্পর্কে বিস্তারিত

OnePlus Nord N20 SE হল আসন্ন মোবাইল যা কার্যকারিতা এবং শৈলীর একটি দুর্দান্ত সমন্বয়। ফোনটি ভারতে 13 সেপ্টেম্বর, 2022-এ (অনুষ্ঠানিক) 14,990 টাকার প্রারম্ভিক মূল্যে লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে। আপনি এই হালকা ওজনের, মসৃণ এবং স্টাইলিশ ফোনটি বিভিন্ন রঙের বিকল্পে কিনতে পারবেন।

ফোনটি 720 x 1600 পিক্সেলের রেজোলিউশন সহ একটি দুর্দান্ত 6.56 ইঞ্চি (16.66 সেমি) ডিসপ্লের সাথে আসার গুজব রয়েছে, যা বিষয়বস্তুকে প্রাণবন্ত করে তুলবে। এর পাশাপাশি, ফোনের ডিসপ্লের আস্পপেক্ট রেশিও 20:9 বলে ধরা হচ্ছে যা আপনাকে গেম খেলা ও সিনেমা দেখার সময় ঘুম বিরত রেখে দেখার অভিজ্ঞতা দেবে।

ভিডিও দেখা, তীব্র গ্রাফিক্স গেম খেলা বা ওয়েব ব্রাউজ করার সময় মোবাইলটি দ্রুত এবং ল্যাগ-মুক্ত কর্মক্ষমতা নিশ্চিত করবে কারণ এটি অক্টা কোর (2.3 GHz, Quad core, Cortex A53 + 1.8 GHz, Quad core, Cortex) দিয়ে সজ্জিত। A53) প্রসেসর। এটি ছাড়াও, আসন্ন মোবাইল ফোনটি 4 জিবি র‌্যামের সাথে আসবে যাতে আপনি কোনও বাধা ছাড়াই একাধিক অ্যাপের মধ্যে স্যুইচ করতে পারেন। এই আসন্ন মোবাইলOnePlus থেকে Android v12 অপারেটিং সিস্টেম চালানোর জন্য দাবি করা হয়। এবং, এটি একটি 5000 mAh ব্যাটারি থাকতে পারে যা আপনাকে ব্যাটারি নিষ্কাশনের বিষয়ে চিন্তা না করে দীর্ঘ সময় ধরে খেলা, গান, সিনেমা দেখা এবং আরো অনেক কিছুর জন্য ডিভাইসটি ব্যবহার করতে দেয়৷

আপনি আপনার ফটোগ্রাফি দক্ষতাকে এক খাঁজ উপরে নিতে সক্ষম হবেন কারণ ফোনটির পিছনে একটি একক ক্যামেরা সেটআপ থাকতে পারে। এটি অনুমান করা হচ্ছে যে একটি 13 এমপি + 2 এমপি থাকবে যাতে আপনি কিছু আশ্চর্যজনক ছবি ক্লিক করতে পারেন। পিছনের ক্যামেরা সেটআপের বৈশিষ্ট্যগুলির মধ্যে থাকতে পারে ডিজিটাল জুম, অটো ফ্ল্যাশ, ফেস ডিটেকশন, টাচ টু ফোকাস। এছাড়াও, আপনি কিছু আশ্চর্যজনক সেলফি ক্লিক করতে এবং ভিডিও কল করতে সক্ষম হবেন কারণ OnePlus Nord N20 SE একটি 8 এমপি ফ্রন্ট ক্যামেরা সহ আসবে বলে আশা করা হচ্ছে।

OnePlus Nord N20 SE-তে বিভিন্ন সংযোগ বিকল্পগুলির মধ্যে WiFi – 802.11, b/g/n, মোবাইল হটস্পট, ব্লুটুথ – v5.2, এবং 4G (ভারতীয় ব্যান্ড সমর্থন করে), 3G, 2G অন্তর্ভুক্ত করার গুজব রয়েছে৷ তাছাড়া, স্মার্টফোনের সেন্সরগুলিতে লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, অ্যাক্সিলোমিটার, কম্পাস অন্তর্ভুক্ত থাকতে পারে।

ভারতে OnePlus Nord N20 SE এর দাম

ভারতে OnePlus Nord N20 SE স্মার্টফোনের দাম 14,990 টাকা হতে পারে। OnePlus Nord N20 SE দেশে 13 সেপ্টেম্বর, 2022-এ লঞ্চ হবে বলে গুজব রয়েছে (বেসরকারি)। রঙের বিকল্পগুলির জন্য, OnePlus Nord N20 SE স্মার্টফোনটি কালো, সোনালি রঙে আসতে পারে।

ওয়ানপ্লাস স্মার্টফোন নির্মাতা ওয়ানপ্লাস তাদের নর্ড সিরিজের অধীনে সাধারণত কম মূল্যের ডিভাইসগুলি উন্মোচন করে। বর্তমানে সংস্থাটি এই সিরিজের অন্তর্ভুক্ত একটি নতুন এন্ট্রি লেভেল হ্যান্ডসেট লঞ্চ করার পরিকল্পনা করতেছে। জানা গেছে এই হ্যান্ডসেটটি OnePlus Nord N20 SE নামে বাজারে আসবে। সম্প্রতি একে টিডিআরএ (TDRA) সার্টিফিকেশন ওয়েবসাইটেও স্পট করা হয়েছে। চলুন এই সার্টিফিকেশন সাইটের তালিকা থেকে OnePlus Nord N20 SE সম্পর্কে যেই তথ্য উঠে এল তা এখন জেনে নেওয়া হোক।

OnePlus Nord N20 SE পেল TDRA-এর অনুমোদন

CPH2469 মডেল নম্বর সহ একটি নতুন ওয়ানপ্লাস স্মার্টফোন টিডিআরএ সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। তালিকাটি নিশ্চিত করেছে যে, এটি ওয়ানপ্লাস নর্ড এন২০ এসই নামে বাজারে লঞ্চ হবে। উল্লেখযোগ্যভাবে, এই হ্যান্ডসেটটিই হবে সংস্থার প্রথম ‘এসই’ নামযুক্ত ডিভাইস। জানিয়ে রাখি, গত সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সার্টিফিকেশন সাইটেও এই ডিভাইসটিকে মডেল নম্বর সহ দেখা গিয়েছিল।

প্রসঙ্গত, এর মডেল নম্বর দেখে মনে হচ্ছে নর্ড ২০ এসই মডেলটি Oppo A57 ফোনের একটি রিব্র্যান্ডেড সংস্করণ হতে পারে। এই মুহুর্তে, টিডিআরএ তালিকায় ওয়ানপ্লাস ডিভাইসটির কোনও স্পেসিফিকেশন প্রকাশ করা হয়নি। যদিও, ওপ্পো এ৫৭-এর স্পেসিফিকেশনের ওপর ভিত্তি করে বলা যায়, ওয়ানপ্লাস নর্ড ২০ এসই-এ ৬.৫৭ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে থাকতে পারে, যার সামনে ওয়াটারড্রপ নচ ডিজাইন দেখতে পাওয়া যাবে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৩৫ চিপসেট এর মাধ্যমে চালিত হতে পারে, তাতে পাওয়ার ব্যাকআপের জন্য ‘৫,০০০ এমএএইচ’ শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা যেতে পারে।

উল্লেখ্য, Oppo A57-এর মতো, OnePlus Nord N20 SE-এর দামও ১৫,০০০ টাকার কাছাকাছি হবে বলেই আশা করা যায়। এছাড়া, এই হ্যান্ডসেটের অন্যান্য সম্ভাব্য বৈশিষ্ট্যগুলির মধ্যে ১৩ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, ৮ জিবি র‍্যাম, ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ, ভার্চুয়াল র‍্যাম, মাইক্রোএসডি কার্ড স্লট এবং অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম থাকতে পারে।

Leave a Comment